শুধু লিপস্টিক দিয়েই করা যাবে সম্পূর্ণ মেকআপ

ঠোঁটের সৌন্দর্য বাড়াতে লিপস্টিকের জুড়ি নেই। অনেকেই ভারী মেকআপ করতে পছন্দ করেন না। তবে চোখে ঘন কাজলের সাথে ঠোঁটে লিপস্টিক দিতে ভালোবাসেন না এমন নারী পাওয়া দুষ্কর। এক কথায় সাজের মূল অনুষঙ্গই হচ্ছে লিপস্টিক।

জানেন কি শুধু লিপস্টিক দিয়েই হতে পারে দারুণ মেকআপ? ঠোঁটেই নয়, বিভিন্ন প্রসাধনী বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই সারতে পারেন সম্পূর্ণ সাজ। ভাবছেন কীভাবে? চলুন জেনে নেয়া যাক-

ব্লাশ হিসেবে

ব্লাশ হিসেবে লিপস্টিক ব্যবহার করতেই পারেন। ভালো করে ব্লেন্ড করলে পাউডার ব্লাশের থেকে লিপস্টিক ব্যবহার করলে দেখতে অনেক বেশি ভালো লাগে। আবার অনেকক্ষণ স্থায়ীও হয়।

লিপ গ্লস

অনেক সময় লিপস্টিক ভেঙে যায় কিংবা গলে যায়। তখন আর ব্যবহার করা যায় না। সেক্ষেত্রে গ্লস হিসেবেও ব্যবহার করতে পারেন লিপস্টিক। খাপ থেকে লিপস্টিক বার করে পেট্রোলিয়াম জেলির সাথে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে দারুণ গ্লস।

আইশ্যাডো

ব্লাশারের মতোই আইশ্যাডো হিসেবেও লিপস্টিক ব্যবহার করাই যায়। প্রথমে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে বেসটা করে নিন। এরপর পছন্দের রঙের লিপস্টিক দিয়ে আইশ্যাডো লাগান। ঠিক মনে হবে আপনি ক্রিম আইশ্যাডো ব্যবহার করেছেন।

কনট্যুর ও হাইলাইটার

গাঢ় বাদামি বা কফি রঙের লিপস্টিক কনট্যুরিং ও হাইলাইট করার জন্য ব্যবহার করুন। নাক, চোয়ালের হাড়, কপালে গাঢ় রঙের লিপস্টিক লাগিয়ে মেকআপ ব্লেন্ডারের সাহায্যে ত্বকের সাথে মিশিয়ে নিন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //